নাগরিক ঐক্যের আলোচনা সভা – সমাবেশ – উদ্যোগ (30.09.14)

 
  • “নাগরিক ছাত্র ঐক্য” রূপ নেবে “নাগরিক স্টুডেন্টস এসোসিয়েশান (NSA)” এ।
ছাত্রদল ইতিমধ্যে বিলুপ্ত হওয়ার প্রক্রিয়ায় রয়েছে। 
বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগ ও ধীরে ধীরে বিলীন হয়ে যাবে।

 

আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান 

কক্সবাজার-৪ আসনের সাংসদ আব্দুর রহমান বদি (দুর্নীতি দমন কমিশন ইতিমধ্যে মামলা করেছে) 

ফেনী-২ আসনের সাংসদ নিজাম হাজারী (অস্ত্র মামলায় সংসদ সদস্য পদ বাতিল হওয়ার প্রক্রিয়া চলছে) সহ


আওয়ামী লীগের চিহ্নিত দুর্নীতিবাজ, সন্ত্রাসীদের গডফাদার এবং ৭১র মানবতাবিরোধী অপরাধীদের দল থেকে বহিষ্কারের আবেদন জানাই। তা নাহলে একদিন এসব অপরাধীর কারণেই আওয়ামী লীগের পতন হবে।
যাদের আগে পরে একদিন গ্রেপ্তার করা হবে এবং বিচারের মুখোমুখি করা হবে – তাদের আগে থেকেই দল থেকে বহিষ্কার করা আওয়ামী লীগের জন্য ভালো।


  • “দুর্নীতিমুক্ত বাংলাদেশ”
বাংলাদেশকে দুর্নীতি শুন্য করার প্রক্রিয়া শুরু হয়েছে।
 

“বিএনপির নীতি-নির্ধারকদের একজন ও সাবেক মন্ত্রী মোশাররফকে রাত সাড়ে ১০টার দিকে তার বাসা থেকে আটক করা হয়।
তার ছেলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাতে পুলিশ ও দুদক কর্মকর্তারা এসে তার বাবাকে আটক করে নিয়ে যায়।
দুদকের মামলায় অভিযোগ করা হয়, ২০০১ থেকে ২০০৬ সালে স্বাস্থ্যমন্ত্রী থাকাকালে খন্দকার মোশাররফ ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার টাকা পাচার করেছেন।
অনুসন্ধানে একটি অভিযোগের প্রমাণ পেয়ে মামলার পর বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে আরো শতাধিক কোটি টাকা পাচারের তথ্য পাওয়ার দাবি করেছে দুর্নীতি দমন কমিশন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক এই মন্ত্রী ইউরোপের বিভিন্ন ব্যাংকে এই টাকা পাচার করেছেন বলে দুদক তথ্য পেয়েছে।” [1]

 
References
  1. কোটি টাকা পাচারকারী বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন  
 
 
 
২০১৩ সালের অক্টোবরে ত্বকী হত্যা এবং নারায়ণগঞ্জের শামীম ওসমান, অয়ন ওসমান, নাসিম ওসমান, আজমেরি ওসমানদের নির্যাতন কেন্দ্র (Torture Cell) নিয়ে পত্রিকায় পড়ার পর পরিকল্পনা করেছিলাম, জনগণকে সাথে নিয়ে নারায়ণগঞ্জের সবগুলো টর্চার সেল দখল করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেব। 
দেশের তরুণ সমাজকে মাদক এবং ইয়াবার সর্বনাশা ছোবল থেকে বাঁচাতে কক্সবাজারের আবদুর রহমান বদি এবং তার সহযোগীদের নিয়ন্ত্রণে আনব এবং বিচারের মুখোমুখি দাঁড় করাবো।


দেশের কয়েকটি এলাকার সন্ত্রাসীদের গডফাদারদের নির্যাতন সেল, খুন, মাদক চোরাচালান ইত্যাদি অপরাধ বন্ধ করতে নাগরিক শক্তি প্রাথমিকভাবে সফল। সাংসদ বা ক্ষমতায় থাকা অবস্থায় দেশের শীর্ষ গডফাদারের (বদি, নারায়ণগঞ্জের শামীম ও নাসিম ওসমান, খুলনার মিজানুর রহমান) সবগুলো নির্যাতনকেন্দ্র (Torture Cell) আমরা গত কয়েক মাসের প্রচেষ্টায় বন্ধ করতে সফল হয়েছি। আমাদের প্রচেষ্টায় কক্সবাজার-৪ আসনের সাংসদ আবদুর রহমান বদি এবং তার ৫ ভাই সীমান্তে মাদক এবং ইয়াবা চোরাচালান বন্ধ করতে বাধ্য হয়েছে। ঘৃণ্য অপরাধীদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার পর বেশ কয়েকজন অপরাধী ভয়ে দেশ ছেড়েছে (ত্বকী হত্যাকারী নাসিম ওসমান পুত্র আজমেরি ওসমান, তারেকের মামলার বিচারক মোতাহার হোসেন)। তাদের যথাসময়ে দেশে ফিরিয়ে এনে বাকি সব ঘৃণ্য অপরাধীর মত বিচারের মুখোমুখি করা হবে। আমাদের সফলতা প্রমাণ করে ভাল কাজ করলে, জনগণের পাশে থাকলে সবাই সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।
 
 
রাজনৈতিক নেতাদের দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়ে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যান্য মিডিয়ায় নেতাদের দুর্নীতিপরায়ণ কর্মকাণ্ড প্রকাশ করে নাগরিক শক্তি নেতাদের দুর্নীতি পরিহার করে সৎ পথে আসতে বাধ্য করছে।
 
 
 
শেয়ার বাজারে রাঘব-বোয়াল দুর্নীতি লক্শ্ল ষণ করে নাগরিক শক্তি লক্ষাধিক ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীর পাশে দাঁড়িয়েছে। দেশের দুর্নীতিবাজদের সম্পদের পরিমাণ সম্পর্কে বাস্তব সম্মত একটি বিশ্লেষণ তুলে ধরেছে।
 
 
জাতীয় নিরাপত্তার স্বার্থে পিলখানা হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারিদের বিচারে জনমত গঠনে কাজ করছে।
 
 
আমরা জানি, অন্যায়-অপরাধ-দুর্নীতি-সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের অনেক অনেক পথ পাড়ি দিতে হবে। ২০১৪ সাল থেকে শুরু করে নির্দিষ্ট সময় অন্তর পরিসংখ্যান ব্যবহার করে দেখা হবে – আগের ১০ বছরের তুলনায় অন্যায়-অপরাধ-দুর্নীতি-সন্ত্রাস কমিয়ে আনতে আমরা কতটুকু সফল।
 
 
 
  • দেশের বিভিন্ন দল এবং সংগঠনের যেসব সদস্য আমাদের সাথে যোগ দিতে চান – সবাইকে একসাথে বসার উদ্যোগ নিতে হবে। এতে সংগঠনের অন্যান্য সদস্যদের প্রভাবিত করা সহজ হবে।

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s