আলোচনা সভা – সমাবেশ – উদ্যোগ (16.10.14)

নাগরিক ছাত্র ঐক্য

 
“গত ৯ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে ডিমলা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে নাগরিক ছাত্র ঐক্য ডিমলা উপজেলা শাখার আহবায়ক রায়হান ইবনে আবেদীন(জীয়ন)-এর সভাপত্বিতে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মোফাখখারুল ইসলাম নবাব, প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন নাগরিক ছাত্রঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য যদুনাথ রায়। এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন নাগরিক ঐক্য নীলফামারী জেলা শাখার যুগ্ম-আহবায়ক সরদার ফজলুল হক(সাংবাদিক) ও নাগরিক ঐক্য ডিমলা উপজেলা শাখার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সামছুল হক এবং অন্যদের মধ্যে বক্তৃতা করেন নাগরিক ছাত্র ঐক্য নাউতারা ইউনিয়ন শাখার সভাপতি শাহীন আলম বাবু। 
এ অনুষ্ঠানে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। সভায় প্রধান অতিথি তার বক্তব্যে দেশজুড়ে রাজনৈতিক অস্থিরতা, সীমাহিন দুর্নীতি, সন্ত্রাস, সামাজিক বিশৃঙ্খলা, গুম-খুনের বিরুদ্ধে স্বচ্ছ বিকল্প রাজনৈতিক শক্তি গড়ার আন্দোলনকে আরো বেগবান করার আহবান জানানো হয়।”
 
নাগরিক ঐক্য 

 

 

P { margin-bottom: 0.08in; }

মাহমুদুর রহমান মান্না ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান 
অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন

 

P { margin-bottom: 0.08in; }
P { margin-bottom: 0.08in; }বাংলাদেশের প্রেক্ষাপটে ছাত্র আন্দোলন সফল না হওয়ার পিছনের কারন বিশ্লেষণ করলে দেখা যায়
এক, ছাত্র আন্দোলনের পরিসর থেকে মেধাবী ছাত্রছাত্রীদের সরে যাওয়া ও
দুই, শিক্ষাঙ্গনের ছাত্ররাজনীতিতে রাজনৈতিক দলগুলির সরাসরি হস্তক্ষেপ নিশ্ছিদ্র করণ।

এবার ঘুরে দাঁড়ানোর সময় এসেছে দেশের ছাত্রসমাজের! এবার মনে দানা বাধতে হবে আন্দোলনের। শিক্ষাঙ্গণ ও শিক্ষাব্যবস্থাকে এই ভয়াবহ রাজনৈতিক দলতন্ত্রের আধিপত্যবাদী অপসংস্কৃতির করালগ্রাস থেকে মুক্ত করার আন্দোলন! 
বাংলার সমাজ সংসারে আজও যে কজন সৎ নির্ভীক সমাজ সচেতন আদর্শবাদী শুভবোধ জাগ্রত নাগরিক ও বুদ্ধিজীবি অবশিষ্ট আছেনযাঁরা এখনো নিজেদের মেরুদন্ডকে বন্ধক রাখেননি এই ভয়াবহ রাজনৈতিক দলতন্ত্রে, তাঁদের উপরেও এই আন্দোলনের পাশে থাকার একটা নৈতিক দায়িত্ব রয়ে যায়।”

অন্যান্য রাজনৈতিক দল ও রাজনীতিবিদরা  

 

 

 

 




P { margin-bottom: 0.08in; }

“বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য সাবের হোসেন চৌধুরী ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন। সুইজারল্যান্ডের রাজধানী জেনেভায় বৃহস্পতিবার আইপিইউ‘র ১৩১তম সাধারণ অধিবেশনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।
সাবের হোসেন চৌধুরীর জন্ম ১৯৬১ সালের ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলায়।”

 

বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য সাবের হোসেন চৌধুরী ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন। সুইজারল্যান্ডের রাজধানী জেনেভায় বৃহস্পতিবার আইপিইউ‘র ১৩১তম সাধারণ অধিবেশনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। – See more at: http://www.priyo.com/2014/10/16/l113331.html#sthash.8tLVVLjQ.dpuf


Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s