আলোচনা সভা – সমাবেশ – উদ্যোগ [11.14.14]

 

জেনারেল মুহাম্মদ মাহবুবুর রহমান

P { margin-bottom: 0.08in; }

লেফটেন্য ান্ট জেন ারেল (অব.) মাহবুবুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বদরুদ্দ িন ওমর, সিরাজুল ইসলাম চৌধুরী, হায়দার আকবর খান রন ো, অধ্যপক নুরুল আহমেদ, স াংবাদিক কামাল উদ ্দীন সবুজ, সৈয়দ আবদাল আহমেদ প্রম ুখ।

মির্জা ফখরুল ইসল াম আলমগীর বলেন, বাংলাদেশ ের আজ যে পরিস্থিত, এখানে মানুষের কথা বলার অধিকার নেই। গণতন্ত্র ব িপন্ন। ম ানবাধিকার ভূলুণ্ঠিত। এ অবস্থায় ন ুরুল হুদ া মির্জাদের মতো ক্ষণজন্ম া মানুষদ ের খুব প ্রয়োজন ছ িল।”

তরুণ প্রজন্ম 

International Relations – Foreign Policy – Diplomacy

 

 

“নিজ নিজ পেশায় অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখে এগিয়ে চলছেন, এমন ছয় ব্রিটিশ বাংলাদেশিকে সম্মাননা দিয়েছে লন্ডনভিত্তিক প্রকাশনা ‘হুজহু’।

এঁরা হলেন লন্ডন ট্রেডিশনের কর্ণধার মামুন চৌধুরী, আল-জাজিরার সাংবাদিক শামিম চৌধুরী, লন্ডন টাইগার্স ক্লাবের প্রধান নির্বাহী মেসবাহ আহমেদ, ওয়েস্ট-হ্যাম ইউনাইটেডের সাবেক ফুটবলার এবং বর্তমানে টিম ম্যানেজার আনোয়ার উদ্দিন, পেইনটেড চিলড্রেন ইউকের প্রতিষ্ঠাতা পরিচালক নাজিনুর রহিম এবং ক্যাটারার্স বজলুর রশিদ এমবিই।

গতকাল বৃহস্পতিবার লন্ডনের আলেকজেন্ডার প্যালেসের একটি হলরুমে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়। যুক্তরাজ্যের অভিবাসনবিষয়ক মন্ত্রী (ইমিগ্রেশন মিনিস্টার) জেমস ব্রোকেনশায়ার, লেবার পার্টির এমপি রুশনারা আলী, লর্ড সভার সদস্য ব্যারোনেস পলা মঞ্জিলা উদ্দিন, ক্যানারি ওয়ার্ফ গ্রুপের সেক্রেটারি জন গ্যারউড, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার এম এ আবদুল মুকিত এবং হুজহুর প্রধান সম্পাদক মোহাম্মদ আবদুল করিম বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেন।

জেমস ব্রোকেনশায়ার যুক্তরাজ্যে বাংলাদেশিদের নানা সাফল্য ও এগিয়ে যাওয়ার প্রশংসা করেন। তিনি বলেন, ব্রিটিশ অর্থনীতিতে বাংলাদেশিরা অসামান্য অবদান রাখছেন। তিনি বাংলাদেশকে বিশ্ব রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ দেশ হিসেবে উল্লেখ করেন। বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ যুক্তরাজ্যের অন্যতম অংশীদার। ব্রিটিশ এই মন্ত্রী বলেন, নারীশিক্ষা, শিশুমৃত্যুর হার এবং দারিদ্র্য বিমোচনে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। যোগ্য এবং মেধাবী বাংলাদেশি শিক্ষার্থীদের তিনি যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণের আহ্বান জানান।”

অন্যান্য রাজনৈতিক দল ও রাজনীতিবিদরা 

  •  

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s