আজকের উপলব্ধিতে বাংলাদেশ [১৮.০৩.১৫]

 

রাজনীতি

“হরতাল-অবরোধ দিয়ে খালেদা জিয়া ননসেন্স (নির্বুদ্ধিতা) কাজ করছেন বলে সাংবাদিকদের কাছে মন্তব্য করেন অর্থমন্ত্রী।” #Politics

 

জনকল্যাণমূলক নতুন রাজনীতির প্রত্যাশা

“আমাদের সবচেয়ে বড় সমস্যা আমাদের দেশের রাজনীতি। রাজনীতি এখন এমন একটা জায়গায় পৌঁছে গেছে, সেখানে দেশের কেউ স্বস্তি কিংবা শান্তিতে নেই। শিল্পীদের শিল্প দেখে মানুষ যেমন তৃপ্ত হয় একজন রাজনীতিবিদের কথা আর কাজ নিয়ে কোনো মানুষ সন্তুষ্ট হয় না। একজন রাজনীতিবিদ সত্যিই মানুষের জন্য কাজ করলে মানুষ কেন তাঁদের নিয়ে সন্তুষ্ট হতে পারবে না—তা আমার বোধগম্য নয়।

… বাংলাদেশের এসব প্রতিভাবান খেলোয়াড়কে দেখে ভবিষ্যতে আরও সাকিব, মাশরাফি, মাহমুদউল্লাহ, মুশফিক এই জায়গাতে আসবে। দেশের মুখ উজ্জ্বল করবে। এ প্রজন্মই একদিন দেশের সব অসম্ভবকে সম্ভব করে তুলবে।”

 

সারা দেশ

“রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে সাক্ষাৎ করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল ইকবাল করিম ভুঁইয়া।”

“রাঙামাটিতে সেনাবাহিনী আয়োজিত এক অনুষ্ঠানে জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় (সন্তু) লারমা বলেন, সেনাবাহিনী নানাভাবে দেশ ও সাধারণ মানুষের কল্যাণে কাজ করছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল রিদওয়ান-আল-মাহমুদ। সভাপতিত্ব করেন রাঙামাটি জোনের অধিনায়ক লে. কর্নেল মালিক সামশুদ্দিন মো. মঈন। উপস্থিত ছিলেন রাঙামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মোস্তফা জামান।

লে. কর্নেল মালিক সামশুদ্দিন মো. মঈন জানান, সেনাবাহিনী পরিচালিত ডটকম কম্পিউটার সেন্টার ২০১২ সাল থেকে স্থানীয় তরুণ-তরুণীদের কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। এ ছাড়া তরুণীদের সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে সেনাবাহিনীর রাঙামাটি জোন ও কাউখালীর দুটি কেন্দ্রে ১৬৮ জন কম্পিউটার ও ৪০ জন সেলাই প্রশিক্ষণপ্রাপ্ত তরুণ-তরুণীকে সনদ দেওয়া হয়েছে।”

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s