আজকের উপলব্ধিতে নাগরিক ঐক্য [১৫.০৪.১৫]

 

নাগরিক ঐক্য #Nagorik

“মাহী বি চৌধুরী বলেন, নগরবাসীর জন্য তাঁর (আনিসুল) সুনির্দিষ্ট কোনো কর্মসূচি নেই। তাই তিনি অন্য প্রার্থীদের সঙ্গে কোনো উন্মুক্ত বিতর্কে আসতে ভয় পাচ্ছেন।

মেয়র প্রার্থীদের নিয়ে ইউএনডিপি ও আর টিভির আয়োজিত অনুষ্ঠানে প্রার্থী আনিসুল হক আসেননি। গত কদিনে বেশ কটি নির্বাচনী প্রচারণা কর্মসূচী বাতিল করেছেন তিনি।

ধারণা করা হচ্ছে, রাজনীতির মাঠে নতুন – মেয়র প্রার্থী আনিসুল হক অত্যন্ত চাপে আছেন। #Politics

বেলা একটায় মাহী বি চৌধুরী তাঁর ইগল প্রতীকের পক্ষে ভোট চাইতে কালশী এলাকায় পৌঁছান। তাঁর সঙ্গে পাঁচটি ট্রাকে করে প্রায় দেড় শ স্বেচ্ছাসেবক ঝাড়ু ও বেলচা নিয়ে সেখানে যান। ‘নতুন প্রজন্ম নেমেছে পথে, পরিচ্ছন্ন শহর চাই, চাই পরিচ্ছন্ন রাজনীতি’‍-এই ব্যানারে তাঁরা কালশীর সব রাস্তাঘাটের ময়লা পরিষ্কার করে পলিথিনে ভরে ট্রাকে ওঠান।”

mahi_BBGG_691625034

“কালশী মোড়ে আয়োজিত একটি পথসভায় মাহী বলেন, মেয়র হলে আমার অন্যতম এজেন্ডা হবে জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা। দুর্যোগ মোকাবেলায় সিটি কর্পোরেশনের জন্য অত্যাধুনিক যন্ত্রপাতি সংগ্রহ করা হবে। কোথাও কোনো ভবন ধসে পড়লে যেন প্রাণহানি না ঘটে সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা।

সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বলেন, আমাদের মূল স্লোগান হলো ‘এবার পরিচ্ছন্ন হবে শহর, পরিচ্ছন হবে রাজনীতি’। 

 

“জোনায়েদ সাকি বলেন, গ্যাস-পানি-বিদ্যুৎ অপচয় আর দুর্নীতির মাত্রা বহুগুণ বৃদ্ধি পাচ্ছে। তিনি মেয়র নির্বাচিত হলে এই অবস্থার নিরসনে সর্বোচ্চ উদ্যোগ নেবেন। 

বাসযাত্রীদের সমস্যা নিয়ে তিনি অঙ্গীকার করেন, বিআরটিসি যথেষ্ট পরিমাণ বাস না নামালে সিটি কর্পোরেশন প্রয়োজনে বাস নামিয়ে নাগরিকদের প্রাত্যহিক সময়ক্ষেপণ থেকে রক্ষা করবে। 

এ সময় তার সাথে ছিলেন শ্রমিকনেতা বাচ্চু ভূঁইয়া, অ্যাডভোকেট জান্নাতুল মরিয়ম, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি প্রবীর সাহাসহ স্থানীয় নেতা-কর্মীরা।”

Bangladesh Cricket Team

 

“জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন সেঞ্চুরি হাঁকানো সাব্বির রহমান। শেষ দিকে সোহাগ গাজীর অন্যবদ্য ব্যাটিংয়ে জয় পায় মুমিনুল হকের নেতৃত্বে দলটি।”

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৫০ ওভারে ২০৬ / ১০ (সাইফ ৪১, পিনাক ৪২, নাজমুল ৪৫; গ্লোভার ৩ / ৪৭, ফক্সক্রফট ১ / ২৯)।
দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯: ৫০ ওভারে ১৮০ / ৯ (উইলিয়াম ৮০; মোসাব্বেক ২ / ১৯, নাজমুল ২ / ১৯, সাইফউদ্দিন ২ /৭)।
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ জয়ী ২৬ রানে।
ম্যান অব দ্য ম্যাচ: নাজমুল হোসেন।

Bangladesh Under-19s 259 for 4 (Shanto 73, Zakir Hasan 81*) beat

South Africa Under-19s 119 (Verreyne 47, Nihaduzzaman 3 for 21) by 140 runs

 

#TowardsCrimeFreeBangladesh

“চট্টগ্রামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ একটি জঙ্গিগোষ্ঠীর চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। তাদের কাছ থেকে পাঁচটি একে-২২ রাইফেলসহ ১২টি অস্ত্র, তিন হাজার ৬৫৬টি গুলি এবং ১১টি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।”

Arms

মাদকমুক্ত বাংলাদেশ  #StopDrugTrafficking  #Nagorik

 

International Relations

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s